Monday, March 30th, 2020




মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের উদ্যোগে বাজার মনিটরিং

মো. আশরাফুল জাহান শাওলিন ,মতলব দক্ষিণ ,চাঁদপুর : মতলব দক্ষিণ উপজেলা প্রশাসন এর উদ্যোগে আজ ত্রিশ মার্চ সোমবার বাংলাদেশ সেনাবাহিনী ও মতলব দক্ষিণ থানা পুলিশের সহযোগীতায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নুশরাত শারমীন বাজার মনিটরিং করেন। ‘ঘরে থাকুন, জনসমাগম এড়িয়ে চলুন, বাইরে গেলে মাস্ক পরুন, নিরাপদ দূরত্ব বজায় রাখুন।’ টহলরত সেনাসদস্য, পুলিশ ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হ্যান্ডমাইকে কথাগুলো বলতেই নীরব জনপদ আরো নীরব হয়ে গেল। গত ৫-৬ দিন ধরে সেনা সদস্যরা স্থানীয় প্রশাসন ও পুলিশের সঙ্গে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকা পরিদর্শনে গিয়ে জনসাধারণের প্রতি এইসব আহ্বান জানাচ্ছেন।

এসময় মতলব প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিন, যুগ্মসাধারণ সম্পাদক হায়দার মোল্লা, সাংগঠনিক সম্পাদক মাহফুজ মল্লিক, স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক মো. আশরাফুল জাহান শাওলিন ,মতলব বাজার বণিক সমিতির সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মহসিন প্রমুখ উপস্থিত ছিলেন। করোনা ভাইরাস সংক্রমণে জনসচেতনামূলক প্রচারণা এবং বাজার মনিটরিংসহ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করছেন মতলব দক্ষিণ থানা পুলিশ ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা।

সেনাবাহিনীর লেফটেন্যান্ট আল জাকারিয়া জনেৱ নেতৃত্বে সেনা সদস্যরা উপজেলা সদরসহ এবং বিভিন্ন ইউনিয়নে উপজেলা প্রশাসনের নেতৃত্বে জনসচেতনামূলক প্রচারণায় অংশ নিয়ে জনগণকে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হওয়ার জন্য মাইকিং করছেন। এর আগেও সেনাবাহিনীর সদস্যরা মতলব উপজেলার বিভিন্ন এলাকা টহল দিয়েছেন। বাজার মনিটরিং ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য উপজেলার বিভিন্ন বাজার এবং এলাকা পরিদর্শন করেছেন।

এছাড়া বিদেশ ফেরতরা হোম কোয়ারেন্টাইন মানছেন কিনা স্থানীয় প্রশাসন ও সেনা সদস্যরা তাও তদারকি করছেন। উপজেলা প্রশাসন ও পুলিশ সদস্যরাও আলাদাভাবে সুরক্ষা প্রচারণা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ